মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক তূর্য চারঘাটে নিজ গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধার আত্মহত্যা রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেল বিদ্যুতের খুঁটি নগরায়নের নয়া মহামারি ‘শব্দদূষণ’ রোধের দাবি তরুণদের আরইউজে সম্পাদকের ওপর হামলায় জাতীয় সাংবাদিক সংস্থার জেলা শাখার নিন্দা বানেশ্বরে নাদের আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতির হাতাহাতি ওয়ালটনের কল সেন্টারে চাকরির সুযোগ রাজশাহীর শ্রেষ্ঠ ইউএনও দুর্গাপুরের সোহেল রানা পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি আরিফ, সম্পাদক রুবেল তানোরে রংতুলির কাজ শেষ, থানে তোলার অপেক্ষায় প্রতিমা 

বাবাকে পিটিয়ে ৩১ লাখ টাকা ছিনতাই, ক্ষমা চাইলেন ছেলেরা

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৩৪ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ টাকার কাছে ম্লান হয়ে গেছে বাবা-ছেলের সম্পর্ক। সম্পত্তির লোভ অমানুষে পরিণত করেছে ছেলেদের। তাইতো জমি বিক্রির টাকা ছিনিয়ে নিতে ছিনতাইকারীর ভূমিকায় ছেলেরা। শুধু নিজেরাই নয়, বাবাকে উচিত শিক্ষা দিতে ভাড়া করেন সন্ত্রাসী। পথরোধ করে বাবাকে জখম করে তিন ছেলে ছিনিয়ে নিয়েছেন ৩১ লাখ টাকা। রাজধানীর মানিকদীতে বাবার করা মামলায় দুই ছেলেসহ গ্রেফতার করা হয়েছে চারজনকে। উদ্ধার করা হয়েছে ২৯ লাখ টাকা।

৬৯ বছর বয়সী জয়নাল আবেদীন। জীবনের শেষ সম্বল জমি বিক্রির ৩১ লাখ টাকা নিয়ে ফিরছিলেন বাড়িতে। পথে ছিনতাইকারীর হামলা। ছিনতাইকারীরা আর কেউ নয়, নিজের তিন ছেলে। সঙ্গে কয়েকজন ভাড়াটে লোক। বাবাকে বেধড়ক পিটিয়ে ছিনিয়ে নেয়া হয় সব টাকা। লোহার রড ও হাতুড়ি দিয়ে নির্মমভাবে জখম করে বাবাকে। ২৮ জুন রাজধানীর মানিকদীতে এই ঘটনা ঘটে।

সেদিন বাবার চিৎকার শুনে ছুটে এসে ভাইদের হাতে মার খেয়েছিলেন ছোট বোন ও তার স্বামীও। ওই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব পায় ডিবির গুলশান বিভাগ।

বাবার করা ছিনতাইয়ের মামলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) শুক্রবার রাতে রাজধানীর মিরপুর এবং গাজীপুর থেকে জয়নাল মিয়ার মেজো ও ছোট ছেলে আবদুল হান্নান ও আবদুল মান্নান এবং বড় ছেলের মামা শ্বশুরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ২৯ লাখ টাকা উদ্ধার করা হয়। কিন্তু এখনো পলাতক প্রধান আসামি বড় ছেলে হানিফ।

যদিও গ্রেফতারের পর নিজেদের দোষ স্বীকার করে সন্তানরা এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। বলেছেন, সন্তান হিসেবে এটা জঘন্য কাজ, কোনো সন্তান যেন বাবার সঙ্গে এমন কাজ না করে। এ সময় ক্ষমা চেয়ে কেয়ামতের ময়দানে তারা মা-বাবার শাফায়াতও প্রার্থনা করেন।

গোয়েন্দা পুলিশ জানায়, বাবার কাছ থেকে ছিনতাই করা ৩১ লাখ টাকা তিন ভাই ভাগ করে নেন। গ্রেফতারের পর মেজো ছেলে হান্নানকে নিয়ে তার বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৫ লাখ টাকা। এর আগে বড় ছেলের মামা শ্বশুরের বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ২২ লাখ টাকা। গ্রেফতার করা হয়েছে সেই মামা শ্বশুরকেও।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবি গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমান জানান, ছেলেগুলো বখাটে। তার পাশাপাশি তাদের স্ত্রী ও স্ত্রীর আত্মীয়স্বজনরাও লোভী। তাই বাবা-মাকে ভালোবাসা বা ভরণপোষণের পরিবর্তে তারা স্বামীদের উসকে দিত তাদের নির্যাতন করার জন্য।

তিনি বলেন, ‘জয়নাল আবেদীনের ছেলেরা কখনোই তাদের বাবা-মায়ের দেখাশোনা করতেন না। ফলে বৃদ্ধ বয়সে তাদের এক মেয়ের সঙ্গে থাকতেন। তারা চাচ্ছিলেন তার বাবা মারা যাক। তাহলেই তার সম্পদ তারা ভোগ করতে পারবেন।’

দেশের আইন অনুযায়ী, পিতা-মাতা বৃদ্ধ হলে তার ভরণপোষণসহ তাদের নিয়মিত সময় দিতে বাধ্য থাকবেন সন্তানরা। কেউ এ রকম অন্যায়ের শিকার হলে দ্রুত অভিযোগ দেয়ার পরামর্শ পুলিশের।
সূত্রঃ সময় নিউজ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....