বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১০ অপরাহ্ন

এশিয়া কাপের দল ঘোষণা করল যারা

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ২০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ ছয় দল নিয়ে ২৭ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের ১৫তম আসর। এরই মধ্যে ৫টি দল নির্ধারিত হয়ে গেছে। এই পাঁচ দলের মধ্যে এখন পর্যন্ত তিনটি দল তাদের স্কোয়াড ঘোষণা করেছে।দল ঘোষণার জন্য ৮ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। পাকিস্তান ও ভারত নির্ধারিত সময়ে দল ঘোষণা করলেও বাংলাদেশ দল ঘোষণা করেছে শনিবার (১৩ আগস্ট)। শ্রীলঙ্কা ও আফগানিস্তান এখনো তাদের দল দেয়নি।

এশিয়া কাপের জন্য ৩ আগস্ট দল ঘোষণা করে পাকিস্তান। ১৪ সদস্যের ঘোষিত দলে নাম নেই তারকা পেসার হাসান আলির। তার বদলি হিসেবে চমক ১৯ বছর বয়সী পেসার নাসিম শাহ। বরাবরের মতো নেতৃত্বে থাকছেন বাবর আজম। ইনজুরির কারণে গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট মিস করলেও শাহিন শাহ আফ্রিদিকে দলে রাখা হয়েছে।

ভারত তাদের দল ঘোষণা করে ৮ আগস্ট। অনেক জল্পনার পর ১৫ সদস্যের দলে জায়গা পান সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ইনজুরির কারণে ছিটকে গেছেন জাসপ্রীত বুমরাহ। বাদ পড়েছেন মোহাম্মদ শামি। দলে জায়গা পেয়েছেন আর্শদীপ সিং, আভেশ খান ও রবি বিষ্ণোইয়ের মতো তরুণরা। দলে আছেন অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনও।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দিয়েছে ১৭ সদস্যের দল। যার নেতৃত্বভার পেয়েছেন সাকিব আল হাসান। এ দলে স্থান পেয়েছেন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা সাব্বির রহমান। ১৭ সদস্যের বাংলাদেশ দলে আছেন নুরুল হাসান সোহানও। যদিও বর্তমানে ইনজুরিতে রয়েছেন তিনি।

বাংলাদেশ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক) এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, সাইফ উদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী  মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।

ভারত স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও আভেশ খান।

পাকিস্তান স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহ নেওয়াজ দাহানি ও উসমান কাদির।

সূত্রঃ সময় নিউজ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....