শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

অধিকারের আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান ইমরান খানের

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ২২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ পাকিস্তানের মানুষকে নিজেদের অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খান। দেশটির স্বাধীনতার ৭৫ বছরপূর্তি উপলক্ষে লাহোরে দলের এক সমাবেশে অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি। এছাড়া শাহবাজ সরকারের পতন না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ইমরান। খবর এনডিটিভির।

শনিবার (১৩ আগস্ট) রাতে লাহোরে বিশাল জনসমাবেশের আয়োজন করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন দলটির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

নিজের বক্তব্যের শুরু থেকেই বর্তমান শাহবাজ সরকারের তীব্র সমালোচনা করেন ইমরান। ৭৫ বছর আগে ব্রিটিশদের কাছ থেকে যেভাবে বিজয় অর্জিত হয়েছে, ঠিক একইভাবে শাহবাজ সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় তিনি যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের রাজনীতিতে হস্তক্ষেপ করারও অভিযোগ করেন।

সামাজিক মাধ্যমে সাম্প্রতিক ক্র্যাকডাউন নিয়ে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান সরকারকে কটাক্ষ করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, এটি ১৯৭০-এর দশকের পাকিস্তান নয় বরং একটি ‘নতুন পাকিস্তান’, যেখানে মানুষের অধিকার রয়েছে। তিনি দেশের তরুণদেরও সামাজিকমাধ্যমে নতুন পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আওয়াজ তোলার আহ্বান জানান।

সমাবেশে ইমরান খান বলেন, জনগণ শাহবাজ শরিফকে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেবে না। বর্তমান সরকারকে আমদানি করা সরকার উল্লেখ করে, নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বিভিন্ন শহরে সরকারবিরোধী সমাবেশ চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তিনি।

দুর্নীতিসহ নানা অভিযোগে চলতি বছর প্রধানমন্ত্রিত্ব হারানোর পর থেকেই পাকিস্তানের বিভিন্ন শহরে সরকারবিরোধী বক্তব্য দিয়ে জনসমাবেশ করছেন ইমরান খান।

সূত্রঃ সময় নিউজ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....