সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৩৬ অপরাহ্ন

রুয়েটে ভর্তিযুদ্ধ শুরু হচ্ছে ৬ আগস্ট

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৬৩ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( রুয়েট) এ আগামী ৬ আগস্ট থেকে স্নাতক ১ম বর্ষ (২০২১-২২) স্বমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এবারে ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে মোট ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু অংশ নেওয়ার কথা রয়েছে। বুধবার বেলা ১১ টায় রুয়েটে স্বমন্বিত ভর্তি পরীক্ষার লোকাল এডমিশন কমিটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান।

কমিটির প্রধান অধ্যপক ড. নজরুল ইসলাম মন্ডল। তিনি জানান এবারে দুটি গ্রুপে অর্থাৎ ক ও খ বিভাগের অধীনে ১৪ টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি শুরু হবে সকাল ১০ টায়। আর শেষ হবে দুপুর সাড়ে ১২ টার দিকে। এদিকে, সকাল ১০ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত ক গ্রুপে ( ইঞ্জিনিয়ারিং,নগর ও অঞ্চল পরিকল্পনা এবং স্থাপত্য) বিভাগের অধীনে ৮ হাজার ৮৭৩ জন এবং খ গ্রুপে সকাল ১০ টা থেকে দুপুর পৌণে দুইটা পর্যন্ত (ইঞ্জিনিয়ারিং, নগর ও অঞ্চল পরিকল্পনা এবং স্থাপত্য) বিভাগের অধীনে ৬২২ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। ক গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা ।

সকাল ১০ টা থকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এবং খ গ্রুপের ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা এবং ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকন সহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর পৌণে দুইটা পর্যন্ত অনুষ্ঠি হবে। পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীদের উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ডাউনলোডকৃত সমন্বিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের হার্ডকপি সঙ্গে আনতে হবে। কমিটির প্রধান আরো জানান, পরীক্ষাটি সুষ্ট করতে এরইমধ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....